নেতাজীর বিদেহী আত্মার শান্তি কামনা পূর্ণাবয়ব মূর্তি উদ্বোধন করলেন রাজ্যের পরিবহণমন্ত্রী, সৃষ্টি হয়েছে বিতর্ক

0
286

      পত্রিকা প্রতিনিধিঃ নেতাজীর বিদেহী আত্মার শান্তি কামনা করে শ্রদ্ধা জানিয়ে নেতাজীর পূর্ণাবয়ব মূর্তি উদ্বোধন করলেন রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। আর এতেই সৃষ্টি হয়েছে বিতর্ক।

      শুধু তাই নয়, মন্ত্রী আরও বলেন- প্রয়াত জননায়ক, বিশ্ববন্দিত নেতা নেতাজী সুভাষচন্দ্র বসুর প্রতি আমার ভক্তিপূর্ণ প্রণাম। যার মৃত্যু নিয়ে এখনও দ্বন্দ্ব রয়েছে। স্থির সিদ্ধান্তে উপনীত হতে পারেনি কোন পক্ষই সেই বিতর্কিত বিষয় নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিতর্ক ছড়ালেন পরিবহনমন্ত্রী।  আর এতেই শোরগোল পড়েছে।
মঙ্গলবার ছিল ২৩ শে জানুয়ারি। ভারতের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে আপোসহীন ধারার বীর বিপ্লবী নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২২ তম জন্মদিবস। এদিন তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড় ব্লকের পাকুড়সেনী ৫নং অঞ্চলের বেনাডিহা নবজাগরণ সংঘের উদ্যোগে নেতাজীর অশ্বারূঢ় মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। একইসঙ্গে আয়োজন করা হয় ২৩ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত নেতাজী মিলন মেলার। এই মেলার উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। সেখানে উপস্থিত হয়ে বক্তব্য রাখতে গিয়ে এই কথা বলেন মন্ত্রী।  যা নিয়ে শোরগোল পড়ে যায়। অনেকের মত-পার্থিব নিয়ম মেনে নেতাজীর বেঁচে থাকা অসম্ভব। কিন্তু তা এখনও প্রমান হয়নি। পরিবহনমন্ত্রীর এই কথা বিতর্কমূলক। প্রয়াত শব্দটি ব্যবহার করা তার উচিত হয়নি।