হলদিয়ায় ইমামি-র ভোজ্য তেল কারখানার উদ্বোধন করলেন শুভেন্দু

0
114
Advertisement

পত্রিকা প্রতিনিধিঃ বুধবার হলদিয়ায় সিটি সেন্টারে ইমামির ২০০ কোটির বিনিয়োগে ভোজ্যতেল কারখানার উদ্বোধন করলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। নতুন প্রকল্পের উত্‍পাদন ক্ষমতা প্রতিদিন ১হাজার টন। ফলে ইমামির হলদিয়া প্ল্যান্টের উত্‍পাদন ক্ষমতা প্রতিদিন ৩হাজার টন থেকে বেড়ে ৪হাজার টনে পৌঁছবে বলেই কারখানা কর্তৃপক্ষর দাবি। এই প্রকল্পের সঙ্গে ৭.৫ মেগাওয়াট বিদ্যুত্‍ উত্‍পাদন ক্ষমতা সম্পন্ন একটি ক্যাপটিভ পাওয়ার প্ল্যান্টও তৈরি করেছে ইমামি।

এদিন হলদিয়ার সিটি সেন্টারে ইমামি বায়োটেক ভোজ্যতেল কারখানার সম্প্রসারিত প্রকল্পের আনুষ্ঠানিক সূচনা করেন রাজ্যের পরিবহণ মন্ত্রী তথা হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান শুভেন্দু অধিকারী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংসদ দিব্যেন্দু অধিকারী, জেলাপরিষদের সভাধিপতি মধুরিমা মন্ডল, হলদিয়া পুরসভার চেয়ারম্যান শ্যামল আদক সহ অন্যান্যরা।

২০১৬সালের জুলাই মাসে এই প্রকল্পের শিলান্যাস হয়েছিল। আইএনটিটিইউসির পূর্ব মেদিনীপুর জেলার কার্যকরী সভাপতি শিবনাথ সরকার বলেন, সম্প্রসারিত এই প্রকল্পের ফলে হলদিয়ায় নতুন করে কর্মসংস্থান তৈরি হল। হলদিয়ায় দক্ষ শ্রমিক ও কাজের সুষ্ঠু পরিবেশ রয়েছে বলেই নতুন নতুন বিনিয়োগ হচ্ছে।

সম্প্রতি বিশ্বকর্মা পুজোর অনুষ্ঠানে হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, শীঘ্রই হলদিয়ায় নতুন করে শিল্পের বিকাশ ঘটতে চলেছে। ইমামির এই সম্প্রসারণের মধ্য দিয়েই শিল্পের বিকাশের পথ চলা শুরু হল বলে মনে করা হচ্ছে।

Advertisement