প্রিসাইডিং অফিসারের মৃত্যুর প্রতিবাদে শহরে মোমবাতি মিছিল

0
326

পত্রিকা প্রতিনিধিঃ উত্তর দিনাজপুরে প্রিসাইডিং অফিসার শিক্ষক রাজ কুমার রায়ের মর্মান্তিক মৃত্যুর প্রতিবাদে কালো ব‍্যাজ পরে মোমবাতি হাতে  মৌনমিছিল অনুষ্ঠিত হলো মেদিনীপুর শহরে। শনিবার সন্ধ্যায় মিছিলটি রবীন্দ্রনগরের গোলকপতিভবনে শুরু হয়ে ক্ষুদিরাম মোড়, বিদ‍্যাসাগর মূর্তি, গান্ধী মোড়, পঞ্চুর চক ,গোলকুঁয়ার চক হয়ে পুনরায় পঞ্চুর চকে রবীন্দ্রমূর্তির পাদদেশে  শেষ হয়। মিছিলে দাবি ছিল, উপযুক্ত তদন্ত করে দোষীদের কঠোর শাস্তি প্রদান, উপযুক্ত ক্ষতিপূরণ ও পরিবারকে​ চাকুরী প্রদান, ভবিষ্যতে ভোট কর্মীদের উপযুক্ত নিরাপত্তা প্রদান প্রভৃতি।
সংগঠনের জেলা দপ্তরে এক ঘরোয়া কর্মসূচিতে এই মর্মান্তিক ঘটনার তীব্র ধিক্কার জানানোর পাশাপাশি দোষীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি জানানো হয়। সংগঠনের পক্ষ থেকে পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানানো হয় ‌ও পরিবারের প্রতি সমবেদনা জানান হয়। নেতৃত্ববৃন্দ বলেন আগামী দিনে ভোটকর্মীদের পর্যাপ্ত নিরাপত্তার​ ব‍্যবস্থা করতে হবে।মিছিলের উদ্যোগ মূলত এবিটিএ  ও এবিপিটিএ’র হলেও এই দুই সংগঠনের কর্মীদের​ বাইরেও বহু ভোট কর্মী ও শুভবুদ্ধি সম্পন্ন মানুষ এতে যোগদেন। প্রাথমিক,মাধ‍্যমিকস্তরের শিক্ষক , শিক্ষাকর্মীদের পাশাপাশি সরকারি কর্মচারী,অধ‍্যাপক ও আইনজীবী সহ সমাজের বিভিন্ন অংশের মানুষ এই মিছিলে সামিল হন। মিছিল নেতৃত্ব বিপদতারণ ঘোষ, গোবিন্দ খাঁন, ব্রজগোপাল পড়িয়া প্রমুখ। মিছিলে সামিল হয়েছিলেন অধ্যাপক বিমল কৃষ্ণ দাস,আইনজীবী রঘুনাথ ভট্টাচার্য,অশোক ঘোষ, তথাগত দাশগুপ্ত, নারায়ণ শংকর চৌধুরী প্রমুখ। এছাড়াও ছিলেন বহু বিশিষ্ট ব‍্যাক্তিবর্গ। উল্লেখ্য এর আগে বৃহস্পতিবার এবিটিএ’র
উদ‍্যোগে জেলার বিভিন্ন স্কুলে কালো ব‍্যজ ধারণ করেন শিক্ষক-শিক্ষিকারা এবং ওই সন্ধ্যায়​ জেলা কেন্দ্রে মোমবাতি প্রজ্বলন ও কালোব‍্যাজ পরে তাৎক্ষণিক প্রতিবাদ জানানো হয়েছিল।