শহরে বিভিন্ন জায়গায় রাস্তা ভাঙছে, ক্ষুব্ধ কংগ্রেসের পথ অবরোধ

0
313

পত্রিকা প্রতিনিধিঃ শহরের বিভিন্ন জায়গায় রাস্তা ভাঙছে, কিন্তু মেরামত করা হচ্ছে না। পূর্ত দফতরকে জানিয়েও কোনও কাজ হয়নি। তাই কেরানীতলাচকে পথ অবরোধ করা হয়। একই সঙ্গে কেরানীতলাচকে হেমচন্দ্র কানুনগো-র মূর্তির ভেঙে যাওয়া রাস্তা মেরামতির দাবী জানানো হয়। রাতের অন্ধকারে বালিগাড়ির দৌরাত্ম্যে ঐ ব্যারিকেড ভেঙে যায়। নিয়ন্ত্রন হারিয়ে ব্যারিকেড ভেঙে বালি বোঝাই লরি। এই মাসের বেশি হলেও সেই ভেঙে যাওয়া ব্যারিকেড সারানোই হয়নি পূর্ত দফতর থেকে। এসবের প্রতিবাদে কংগ্রেসের পক্ষ থেকে পথ অবরোধ করা হয়। নেতৃত্ব দেন কাউন্সিলর সৌমেন খান, জেলা কংগ্রেস নেতা অনিল শিকারিয়া, পার্থ ভট্টাচার্য্য, অরূপ মুখার্জী, পিন্টু মজুমদার, শুভজিৎ দে, দেবনারায়ণ দে, স্বপন দাস প্রমুখ। সৌমেন বাবু বলেন, কেরানিতলা ছাড়াও এল আই সি মোড়, নতুনবাজার চক, বিবিগঞ্জ সহ বিভিন্ন জায়গায় রাস্তা বসে গিয়েছে।

যানবাহন ছাড়াও প্তহ চলতি মানুষজনের সমস্যা হচ্ছে। কিন্তু এসব বিষয় নিয়ে পূর্ত দফত্রের কোনও হেলদোল নেই। আবার জুগনীতলা চক থেকে জগন্নাথ মন্দির চক পর্যন্ত রাস্তার দু’ধারে ফুটপাথ তৈরি হচ্ছে। ঐ রাস্তা ভেঙেচুরে একাকার। আগে একাধিকবার পথ অবরোধ করার পর পূর্ত দফতর রাস্তা মেরামতির আশ্বাস দিলেও কাজ হয়নি।

অন্দোলনকারীরা এদিন আরও দাবি করেন, বালি ভর্তি লরি চলাচলের জন্য প্রশাসন যাতে বাইপাস রাস্তা নির্ধারন করে। শহরের ভিতর দিয়ে বালি ভর্তি লরি যাতায়াত বন্ধ না করলে যে কোনও সময় বড় দুর্ঘটনা ঘটে যেতে পারে।