ধেড়ুয়া, চাঁদড়ায় বিজেপি, মণিদহতে বোর্ড গড়ল তৃণমূল

0
990

পত্রিকা প্রতিনিধিঃ সোমবার মেদিনীপুর সদর ব্লকের তিনটি গ্রাম পঞ্চায়েতের মধ্যে দুটিতেই বোর্ড দখল করেছে বিজেপি এবং একটি তৃণমূলের দখলে। ধেড়ুয়া ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে ৮টি আসনের মধ্যে তৃণমূল এবং বিজেপি উভয়েই ৪টি করে আসন পায়। সোমবার বোর্দ গঠনের ভোটাভুটিতেও দুই দল ৪টি করে ভোট পায়। শেষে টসের মাধ্যমে প্রধান, উপপ্রধান নির্বাচন হন। টসে জিতে ধেড়ুয়া অঞ্চলের প্রধান হয়েছেন পূর্ণিমা সিং এবং উপ প্রধান হয়েছেন ভবেশ বিষয়ী। পঞ্চায়েত নির্বাচনে ধেড়ুয়ায় বিজেপি ও তৃণমুল ৪টি করে আসন পাওয়াতে কে বোর্ড পাবে সে নিয়ে জল্পনা চলছিলই। দুপক্ষই একে অপরের পঞ্চায়েত ভাঙিয়ে নিয়ে আসরে নেমেছিল। কিন্তু শেষ পর্যন্ত কেউ কোনও পঞ্চায়েত সদস্যকে ভাঙিয়ে নিতে পারেনি। টসে জেতার পর ধেড়ুয়াতে বিজেপির কর্মী সমর্থকরা গেরুয়া আবির নিয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন। ধেড়ুয়া এলাকায় একটি মিছিলও করে বিজেপি।

সদর ব্লকের চাঁদড়া অঞ্চলটির ১৪টি আসনের মধ্যে বিজেপি ৮টি করে এবং তৃণমূল ৬টি করে আসনে জয়লাভ করে। সোমবার বোর্দ গঠনের ভোটাভুটিতে স্বাভাবিক ভাবেই জয়লাভ করে বিজেপি। চাঁদড়ায় প্রধান হয়েছেন বিজেপির শিলা মাহাত এবং উপপ্রধান হয়েছেন তারাপদ মাহাত। সেখানেও উচ্ছ্বসিত বিজেপি কর্মীরা গেরুয়া আবির মেখে মিছিল বের করে।

সদর ব্লকের ৩ নম্বর মণিদহ অঞ্চলটিতে বোর্ড গঠন করেছে তৃণমুল কংগ্রেস। সেখানে ১৩টি আসনের মধ্যে তৃণমূল ৭টি এবং বিজেপি ৬টিতে জয়লাভ করে। ভোটাভূটিতেও একই ফলাফল হয়। প্রধান নির্বাচিত হন অঞ্জলি সরেন এবং উপপ্রধান হয়েছেন অঞ্জন বেরা।

উল্লেখ্য, ধেড়ুয়া এবং চাঁদড়া আগে তৃণমুলের দখলে ছিল। এবার গের বিজেপি দখলে। বিজেপির মেদিনীপুর সদর পশ্চিম মণ্ডলের সভাপতি সুজয় দাস বলেন মানুষ নির্বিঘ্নে নিজের ভোট নিজে দিতে পারলে তৃণমূল একটি আসনও পাবে না। আমরা ধেড়ুয়া ও চাঁদড়ায় মানুষের পরিষেবা দিতে কাজ করবো। তৃণমূলের মেদিনীপুর সদর ব্লকের সভাপতি দিলীপ দে বলেন, বোর্ড যেখানে গড়েছি সেখানে মানুষের হয়ে কাজ করবো। আর যেখানে নেই সেখানেও মানুষের পাশে থাকবো।