শাসক দলকে বিপাকে ফেলতে এবার নির্যাতিতা মহিলার বাড়িতে মহিলা সমিতি ও সামাজিক ন্যায় মঞ্চের প্রতিনিধিরা

0
1034

পত্রিকা প্রতিনিধিঃ মহিলাকে জুতোর মালা পরিয়ে কান ধরে উঠবোস করানোর ঘটনায় ফুঁসছে গোটা বাগডুবি গ্রাম। বিশেষ করে ঘটনা ঘটয়ার চার দিন পেরিয়ে গেলেও পুলিশ একজন অভিযুক্তকেও ধরতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন গ্রামবাসীরা। এদিকে অভিযুক্তরা অধরা হওয়ায় এলাকায় বুক ফুলিয়ে ঘুরছে বলে আতঙ্কিত বোধ করছেন নির্যাতিতা মহিলা ও তাঁর পরিবার। নিগৃহিতা গৃহবধু কবিতা দাস বলেন, থানায়তো অভিযোগ করে এসেছি, কই পুলিশতো তাদের ধরছেই না। 

পঞ্চায়েত ভোটের ফলাফলের পরের দিন সদর ব্লকের ৪ নম্বর কঙ্কাবতী অঞ্চলের বাগডুবি গ্রামে তৃণমুল পার্টি অফিসে গৃহবধু কবিতা দাসকে এনে জুতোর মালা পরানো হয় এবং কান্ধরে উঠবোস করানো হয়। ঘটনায় প্রত্যক্ষদর্শী গ্রামবাসীরা থাকলেও কেউ প্রতিবাদ করতে এগিয়ে আসেনি। ঘটনার ছবি সোসাল মিডিয়ায় প্রকাশ হতেই সমাজের সর্বস্তর থেকে নিন্দার ঝড় ওঠে। 

সোমবার সামাজিক ন্যায় মঞ্চ ও গণতান্ত্রিক মহিলা সমিতি নির্যাতিতার বাড়ি যায়। মহিলার সঙ্গে কথা বলে তার পাশে থাকার আশ্বাস দেন। সামাজিক ন্যাম মঞ্চের পক্ষে উপস্থিত ছিলেন সংঘটনের সম্পাদক অলোকেশ দাস, সহ সম্পাদক দেবেশ দাস প্রমুখ। গণতান্ত্রিক মহিলা সমিতির নেত্রীর পক্ষে উপস্থিত ছিলেন রুবি রায় সহ অন্যান্যরা। এছাড়াও সিপিএম নেতৃত্বের মধ্যে ছিলেন কীর্তি দে বক্সী, সৌগত পণ্ডা, দেবাশিস দত্ত, প্রশান্ত ঘোষ, সারদা চক্রবর্তী প্রমুখ। এই দুটি সংগঠন জেলা পুলিশ সুপারের সঙ্গে দেখা করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার অবেদন করেন। গুড়্গুড়িপাল থানায় গিয়েও দোষীদের অবিলম্বে গ্রেফতারের আর্জি জানান তারা। দেবশবাবুবলেন এমন ঘটনার নজির এরাজ্যে ছিল না, দোষীরা শাস্তি পেলে পরবর্তীকালে এমন কাজ করতে ভয় পাবে।