একই দিনে ঝাড়গ্রামে মোদী মমতার হাই প্রোফাইল সভা, চিন্তায় প্রশাসন

0
490

পত্রিকা প্রতিনিধিঃ ৫মে একই দিনে ঝাড়গ্রামে মোদী মমতার হাই প্রোফাইল সভা থাকায় চিন্তায় পড়েছে প্রশাসন। ঐদিন ঝাড়গ্রাম শহরের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর সভা। অপর দিকে রাজ্যের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একই দিনে বেলপাহাড়িতে সভা করবেন বলে দলীয় সূত্রে খবর। পিছিয়ে নেই বামেরাও ঝাড়গ্রামের পড়িহাটিতে ওই দিন বাম প্রার্থী দেবলীনা হেমব্রমের সমর্থনে সভা করতে আসছেন বহুল প্রচারিত বাম ছাত্র নেতা কানহাইয়া কুমার। দুই ভিভি আই পি ও বিতর্কিত বাম ছাত্র নেতা কানহইয়া কুমারের একই দিনে সভা থাকায় যথেষ্ট চাপের মুখে প্রশাসন।

এদিকে বিজেপি প্রধানমন্ত্রীর সভাকে সফল করতে তীব্র দাবদাহকে উপেক্ষা করে গ্রামে গ্রামে মিটিং মিছিল ও ছোট ছোট প্রস্তুতিসভা করে চলেছে। অন্য দিকে রাজ্যের শাসক দলও পিছিয়ে নেই। তারাও মূখ্যমন্ত্রীর সভা সফল করতে জোর কদমে প্রচার শুরু করে দিয়েছে। দিকে দিকে প্রচারে এগিয়ে রয়েছে শাসক দল। প্রচারে বামেরা কিছুটা পিছিয়ে থেকেও দেবলীনা হেমব্রমের মতো লড়াকু নেত্রীকে প্রার্থী করে লড়াইয়ে ফিরে এসেছে। কেউ কাউকেও এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ।

বিগত পঞ্চায়েত ইর্বাচনে বিজেপি জঙ্গলমহলে ভাল ফল করেছিল। স্বাভাবিক কারণে বিজেপির কাছে বাড়তি উৎসাহ আর চিন্তার ছাপ ছিল শাসক দলের। নির্বাচন পরবর্তী সময়ে সাংগঠনিক কাঠামো রদবদল করা থেকে শুরু করে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ঝাড়গ্রামের দায়িত্ব দেন মুখ্যমন্ত্রী। ফলে জঙ্গলমহলে নির্বাচন যতই এগিয়ে আসছে প্রচারও ততই জমে উঠেছে।