লালগড়ের ঝিটকার জঙ্গলে বাস উল্টে মৃত ৬, আহত ৪৫, উত্তেজনা

0
104

পত্রিকা প্রতিনিধিঃ পশ্চিম মেদিনীপুরের লালগড়ে বাস উলটে মৃত ছয়। আহত ৪৫। বাড়তে পারে মৃতের সংখ্যা। শনিবার দুপুরে দুর্ঘটনাটি ঘটেছে লালগড়ের ঝিটকার জঙ্গলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শালবনি থেকে বেলপাহাড়ি যাওয়ার পথে ঝিটকার জঙ্গলে উলটে যায় বাসটি। প্রায় ১০০ জন যাত্রী বেলপাহাড়িতে আদিবাসী সংগঠনের একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। ঝিটকার জঙ্গলের কাছে বাঁক ঘুরতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায়। ফলে ঘটনাস্থানেই মৃত্যু হয় পাঁচজনের। আহত হন প্রায় ৪৫ জন। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে যাওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে গেছেন। খবর পেয়ে ঘটনাস্থানে গেছে লালগড় থানার পুলিশও। উলটে যাওয়া বাসটিকে তোলার জন্য ঘটনাস্থানে ক্রেন আনা হয়। বেশীরভাগ আহতদের নিয়ে আসা হয়েছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে৷ 

হিটকার জঙ্গলের কাছে বাঁক ঘুরতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। ঘটনাস্থলে ৫ জন যাত্রীর মৃত্যু হয়। আহত ৪৫ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে যাওয়ার পথে আরও এক যাত্রীর মৃত্যু হয়। স্থানীয়রাই আহতদের উদ্ধার করেন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় লালগড় থানার পুলিশ। আহতদের বেশির ভাগকে আনা হয় মেদিনীপুর মেডিক্যাল হাসপাতালে । আহতদের দেখতে হাসপাতালে আসেন পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার অলোক রাজোরিয়া, অতিরিক্ত পুলিশ সুপার শচীন মক্কর, ডেপুটি সি.এম.ও.এইচ রবীন্দ্রনাথ প্রধান। পূলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের সবার বাড়ি শালবনি থানা এলাকায়। মৃতরা হলেন বুড়ামারা গ্রামের তিনজন শঙ্কু সরেন, বসু কিস্কু, টূকু কিস্কু, বইলা গ্রামের দু’জন নেপাল হাঁসদা ও ভগীরথ বেশরা এবং মহারাজপুরের নির্ম্মল টুডু।