পুলিশের উপর হামলার অভিযোগে অবশেষে দুই সিভিক ভলেন্টিয়ার গ্রেফতার

0
637

পত্রিকা প্রতিনিধিঃ মিথ্যে অভিযোগে কাজ থেকে বসিয়ে দেওয়া হয়েছে এই অভিযোগে গত ২৫ শে জুলাই কেশিয়াড়ীথানার বেনাডিহা এলাকায় পথ অবরোধে সামিল হয়েছিল দুই সিভিক ভলেন্টিয়ার। তাঁদের সঙ্গ দিয়েছিল পরিবারের লোকেরা ও গ্রামের কিছু মানুষ।

ঘটনার খবর পেয়ে অবরোধ তুলতে গেলে কেশিয়াড়ী থানার আইসি সহ পুলিশ কর্মীদের ওপর চড়াও হয় গ্রামবাসীরা। এই ঘটনায় ৫ পুলিশ কর্মী জখম হয় বলেও অভিযোগ। সেই ঘটনাতেই অভিযুক্ত দুই সিভিক ভলেন্টিয়ার তারক দন্ডপাট ও প্রদীপ দাসকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার ধৃতদের মেদিনীপুর জেলা দায়রা আদালতে নিয়ে যাওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
প্রসঙ্গতঃ এবারের পঞ্চায়েত নির্বাচনের আগেই সক্রিয় বিজেপি কর্মী হিসেবে কাজ করেছিল দুই সিভিক ভলেন্টিয়ার তারক দন্ডপাট ও প্রদীপ দাস। তারপরেই গত ২২ মে দুই সিভিক ভলেন্টিয়ারকে কাজ থেকে ৬ মাসের জন্য সাসপেন্ড করে দেওয়া হয়। যদিও কি কারনে তাঁদের সাসপেন্ড করা হল তা পুলিশ জানায়নি বলে অভিযোগ দুই সিভিকের।
অন্যদিকে পুলিশের একটি সূত্রের দাবী, এই দুই সিভিক ভলেন্টিয়ারের বিরুদ্ধে বিশৃঙ্খল আচরণ, কাজ না করা ও কর্তৃপক্ষের কথা ও নির্দেশ না মানা-সহ একাধিক অভিযোগ আসছিল পুলিশের কাছে। সেই কারনেই জেলা পুলিশের নির্দেশে দু’জনকে সাসপেন্ড করা হয়েছে। তবে পুলিশের এই দাবী মানতে রাজি নয় দুই সিভিক। তাঁদের মতে, নিছকই মিথ্যে অভিযোগে তাঁদের বসিয়ে দেওয়া হয়েছে।
এরই প্রতিবাদে কেশিয়াড়ি-কুলবনি রাজ্য সড়কের বেনাডিহার কাছে পথ অবরোধ করে দুই অভিযুক্ত ও তাঁদের সঙ্গীরা। সেই অবরোধ তুলতে গিয়েই পুলিশ অফিসারকে মারধর করা হয় বলে অভিযোগ। সেই মামলাতেই শুক্রবার দুজনকে গ্রেফতার করা হয়েছে।