কাশ্মীরে নিহত জাওয়ানদের স্মরণে মৌনমিছিল

0
708

পত্রিকা প্রতিনিধিঃ কাশ্মীরে ৪২ জন জাওয়ান শহিদ হওয়ার ঘটনায় শোকবহুল গোটা দেশ। বিভিন্ন সোসাল নেটওয়ার্কিং সাইটে পাকিস্তানের প্রতি ক্ষোভ বর্ষণ করতে শুরু করেছেন সাধারন মানুষ। শহিদদের শ্রদ্ধা জানাতে এবং তাঁদের বিদেহি আত্মার শান্তি কামনার জন্য গোটা দেশ জুড়ে সামিল হয়েছিলেন সাধারণ মানুষ। পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে শুক্রবার শহরে মৌন মিছিল হয়। মোমবাতি জ্বালিয়ে শহরের গান্ধীমূর্তির পাদদেশ থেকে মৌন মিছিলটি শুরু হয়। মিছিলে হেঁটে মন্ত্রী সৌমেন মহাপাত্র আক্ষেপ করে বলেন “আর কতো রক্ত ঝরবে। ভাবতে গেলেও কষ্ট হচ্ছে।” কর্মসূচিতে অংশ নেন অজিত মাইতি, দীনেন রায়, উত্তরা সিংহ, শৈবাল গিরি, বিশ্বনাথ পাণ্ডব প্রমুখ।

এদিন শহরের ১৬ নম্বর ওয়ার্ডের যুগান্তর ক্লাবের পক্ষ থেকে নিহত বীর জাওয়ানদের শ্রদ্ধা জানিয়ে জঙ্গি হামলার নিন্দা করে মুখে কালো কাপড় বেঁধে মোমবাতি মিছিল হয়। ক্লাব সভাপতি বিশ্বনাথ দে, সম্পাদক নিশান চ্যাটার্জী সহ সমস্ত সদস্যগণ উপস্থিত ছিলেন। এছাড়া এদিন শহরের ধর্মা, বিবেকানন্দনগর ইয়ং জেনারেশন ক্লাবের উদ্যোগে শহিদদের শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এদিন চন্দ্রকোনা রোডে হিন্দু সেবা সমিতি, হিন্দু জাগরণ মঞ্চ, আগ্রগামী অ্যাথলেটিক ক্লাব সহ বিভিন্ন সংগঠন ও সংস্থার পক্ষ থেকে মোমবাতি মিছিল ও পাকিস্থানের প্রধানমন্ত্রীর কুশপুতুল দাহ করা হয়। এদিন জেলা জুড়েই বীর শহিদ জাওয়ানদের শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এছাড়াও শহরের স্টেশন রোডের আগামী ক্লাবের উদ্যোগে শহিদ জাওয়ানদের স্মৃতিতে শ্রদ্ধা জানানো হয়। মোমবাতি জ্বালিয়ে নিহতদের আত্মার শান্তি কামনা করা হয়। ছিলেন সভাপতি মৌ রায়, সম্পাদক শুভজিৎ বসু সহ ক্লাব সদস্যরা।