এবার যৌথ উদ্যোগে শহরে জেলা শিল্প মেলা শুরু হচ্ছে আগামীকাল

0
318

পত্রিকা প্রতিনিধিঃ এবারই ইন্ডাস্ট্রিয়াল এস্টেট এন্টারপ্রেনিয়ারস ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সঙ্গে যৌথভাবে শরে জেলা শিল্প মেলা করতে চলেছে পশ্চিম মেদিনীপুর ডিস্ট্রিক্ট চেম্বার অব্‌ কমার্স অ্যাণ্ড ইন্ডাস্ট্রিস। মেলা শুরু হচ্ছে ১০ জানুয়ারি, চলবে ১৫ তারিখ পর্যন্ত । সোমবার শহরে এক সাংবাদিক সম্মেলনে ডিস্ট্রিক্ট চেম্বার এর সাধারণ সমাপদক চন্দন বসু বলেন, মেলায় ৬৭টি বিভিন্ন ধরনের স্টল রয়েছে । এর মধ্যে বিভিন্ন নামী অটোমোবাইল সংস্থা সহ প্রথম সারির শিল্প সংস্থাগুলিও আসছে । জেলার পটচিত্র সহ নানান হস্তশিল্পের পসরা নিয়ে সেজে উঠবে এবারের শিল্প মেলা । চন্দনবাবুবলেন, মেলাতে শিল্পোদ্যোগীদের সামনে বিভিন্ন ধরনের শিল্প সম্ভাবনার চিত্র তুলে ধরার ব্যবস্থা থাকছে। বর্তমান রাজ্য সরকারের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে রাজ্য জুড়ে যে শিল্পযজ্ঞ শুরু হয়েছে এই পশ্চিম মেদিনীপুর জেলাতেও তার ব্যাতিক্রম নয়। সরকারি ও বেসরকারি চেষ্টায় জেলায় অনেকগুলি শিল্প হয়েছে এবং হতে চলেছে। পরিকাঠামো ভালো, তাই বহু নামী শিল্প সংস্থাও আসছে। চন্দনবাবু বলেন, আমাদের সংগঠনও বিভিন্ন ভাবে শিল্পোদ্যোগীদের কাছে শিল্প সম্ভাবনার বন্ধ দ্বার খুলে দিয়ে লগ্নির সুযোগ সুবিধার কথা তুলে ধরতে বহুদিন ধরেই সচেষ্ট। এবারের মেলায় জি.এস.টি ও ইন্সিওরেন্স সহ বিভিন ধরনের সেমিনার থেকে উপকৃত হবেন সবাই। মেলাকে সবদিক থেকে আকর্ষনীয় করে তুলতে সব্রকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানালেন ডিস্ট্রিক্ট চেম্বারের সভাপতি উদয়রঞ্জন পাল।

আগামীকাল বুধবার বিকেল ৫টায় মেলার উদ্বোধন করবেন রাজ্য সরকারের মন্ত্রী সৌমেন মহাপাত্র । থাকবেন জেলার বহুবিধায়ক, পুরপ্রধানগণ, জেলাশাসক সহ বিভিন্ন সংস্থার কর্তারা। 

এদিন সাংবাদিক বৈঠকে উদয়বাবু ও চন্দনবাবু ছাড়াও উপস্থিত ছিলেন অভিষেক যাদব, পীযুষ সাউ, সন্দীপ রায়, স্বস্তিক ভট্টাচার্য প্রমুখ ।