এবার রয়্যাল বেঙ্গল নয়, হায়নার কামড়ে জখম ৬ গ্রামবাসী, আতঙ্ক এলাকায়

0
708

পত্রিকা প্রতিনিধিঃ লালগড়ের পর চন্দ্রকোনা। লালগড়ে রয়্যাল বেঙ্গল টাইগার অাতঙ্কের পর চন্দ্রকোনার কালাপাট গ্রামে হায়নার অাতঙ্কে গৃহবন্দি মানুষ। ঘর থেকে বেরতে ভয় পাচ্ছে তারা। হাতে লাঠি নিয়ে বের হচ্ছে।
পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা থানার জাড়া গ্রামপঞ্চায়েতে কালাপাটে হায়নার কামড়ে অাহত ৬ জন গ্রামবাসী। হায়নার অাতঙ্কে গোটা গ্রাম কাঁপছে। গ্রামবাসীদের দাবি গতকাল সন্ধে থেকে একটি হায়না কালাপাট, খেজুরবনী গ্রামে দাপিয়ে বেড়াছে। কালাপাট, বাঁশখা, খেজুরবনী সহ কয়েকটি গ্রামে ৬ গ্রামবাসীকে কামড়ে অাহত করেছে। গ্রামের একটি গরুকেও কামড়ে জখম করে।
কালাপাট গ্রামের হাবিবুর রহমান বলেন, অাতঙ্কে রয়েছে গোটা গ্রাম গতকাল সন্ধ্যের পর থেকে শিয়ালের মত দেখতে হায়নাকে দেখতে পাওয়া গেছে। বনদপ্তরের কর্মীরাও দেখেছেন। গ্রামের অনেক জনকে কামড়ে দিয়েছে। স্কুলে যেতে ভয় পাছে স্কুল পড়ুয়ারা। নিজেরা গিয়ে দিয়ে অাসছি। কালাপাট গ্রামের কবর স্থানের পাশের জঙ্গলে রয়েছে হায়নাটি।
বনদপ্তরর সূত্রে জানা গেছে, হায়নার মত দেখতে জন্তুটিকে ধরতে খড়্গপুর থেকে টিম অাসছে। বনদপ্তরের ঘাটাল রেঞ্জ অফিসার অাশিষ ব্যানার্জি বলেন, গড়বেতার পানি কোটর জঙ্গল থেকে অাসার সম্ভাবনা রয়েছে। বাঁকুড়ার জয়পুর জঙ্গল থেকেও অাসতে পারে। অামরা তার গতিবিধির উপর নজর রাখছি। জাল দিয়ে ধরার চেষ্টা করা হবে।