কর্মীর অভাবে অনির্দিষ্টকালের জন্য বন্ধ স্বাস্থ্যকেন্দ্রের ইমারজেন্সি বিভাগ

0
206

পত্রিকা প্রতিনিধিঃ পূর্ব মেদিনীপুরের নন্দাইগাজন প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে প্রয়োজনীয় কর্মী না থাকায় আগামী ১লা জানুয়ারি থেকে হাসপাতালের ইমারজেন্সী বিভাগ অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করার নোটিশ জারি করেছে কর্তৃপক্ষ। যার জেরে শুক্রবার হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখা দেখান স্থানীয় গ্রামবাসীরা। চিকিৎসকদের দাবী, স্বাস্থ্যকেন্দ্রে কর্মীর অভাবে কাজকর্ম শিকেয় উঠেছে। এই নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বারবার জানানোর পরেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাই বাধ্য হয়েই পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

নন্দাইগাজন প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের ওপর নির্ভরশীল আশেপাশের প্রায় ১২ থেকে ১৪টি গ্রাম। কোলাঘাট ব্লক স্বাস্থ্য কেন্দ্র এখান থেকে প্রায় ১৫কিমি দূরে অবস্থিত। ফলে যে কোনও ধরণের ইমারজেন্সী রোগীর চিকিৎসার জন্য এই হাসপাতালের গুরুত্ব অপরিসীম। এছাড়াও কাছেই রেল স্টেশন থাকায় প্রায়ই দুর্ঘটনাগ্রস্ত রোগীদের চিকিৎসা হয় এই নন্দাইগাজন প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। এখন স্বাস্থ্যকেন্দ্রের ইনারজেন্সী বিভাগ বন্ধ হয়ে গেলে এলাকার মানুষ চূড়ান্ত দুর্ভোগে পড়বেন বলা জানিয়েছেন।

হাসপাতালের রেকর্ড বলছে গত এক বছরে এখানে প্রায় ১০০টি বাচ্চা ডেলিভারি হয়েছে। এখন ইমারজেন্সি বিভাগ বন্ধের নোটিশ পেয়ে এলাকার মানুষ আতংকিত হয়ে পড়েছেন। এই কারনেই স্থানীয় বাসিন্দারা আজ সকালে কিছু সময়ের জন্য বিক্ষোভ দেখিয়েছেন। তবে জলদি সমস্যা না মেটালে গ্রামের বাসিন্দারা বড়সড় আন্দোলনে নামবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।