জয় এখন আমাদের অভ্যাস হয়ে গিয়েছে

0
799

পত্রিকা প্রতিনিধিঃ স্বাধীনতার পরে বাংলার মাটিতে বিশেষ সাফল্য পেল বিজেপি। এই সাফল্যের বিষয়ে রাজ্যে বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেন, “জয় এখন আমাদের অভ্যাস হয়ে গিয়েছে।” মেদিনীপুর লোকসভাকেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হয়েছিলেন দিলীপ ঘোষ। তৃণমূলের প্রার্থী ছিলেন মানস ভূঞ্যা। কড়া টক্করের পরে জয়ের সাধ পেলেন দিলীপ ঘোষ। নিজের কেন্দ্রে সাফল্যের পরে দিলীপবাবু বলছেন, “আমাদের দলের কর্মীদের পরিশ্রমের সাফল্য এটা। গত লোকসভা নির্বাচনে রাজ্যের সকল কেন্দ্র থেকে লড়াই করেও দুই আসন নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল বঙ্গ বিজেপিকে। কিন্তু এবারে সেই সংখ্যা অনেক বেশি। এই বিষয়ে দিলীপ ঘোষ বলেছেন, জয় এখন আমদের অভ্যাস হয়ে গিয়েছে। ২০১৪-র পর অনেক নির্বাচনে আমরা জিতেছি।”

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে খড়গপুর কেন্দ্র থেকেই জেতেছিলেন দিলীপ। একই সঙ্গে আরও কয়েকটি আসনে পদ্ম ফুটেছিল বাংলার মাটিতে। এছাড়াও গত বছরের পঞ্চায়েত নির্বাচনেও বিশেষ অনেক জায়গায় জয় হাসিল করতে সক্ষম হয়েছিলেম বিজেপি প্রার্থীরা। শুধু তাই নয়, গত তিন বছরে অনেক নির্বাচনে বামেদের সরিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছিল বিজেপি শিবির।

এই সাফল্যের বিষয়ে কি পরিকল্পনা ছিল? রণনীতি নিয়ে বিস্তারিত কিছু বলেন নি দিলীপবাবু। এই বিষয়ে তিনি বলেছেন, আমরা যা করি পরিকল্পনা করেই করি। আগামী দিনেও আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। ধীরে ধীরে সহই জানা যাবে।