খেলা দেখাতে গিয়ে দর্শককে কামড় দিল সাপ, দংশন খেয়ে হাসপাতালে সাপুড়েও

0
1267

পত্রিকা প্রতিনিধিঃ সাপ নিয়ে খেলা দেখাতে গিয়ে ঘটে গেল বিপত্তি। এক দর্শকের গায়ে সাপ তুলে দিতেই কপালে ছোবল মারে সাপটি। এই ঘটনায় ক্ষিপ্ত স্থানীয়রা সাপুড়েকে আটকে রাখে এবং পরে তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তবে সাপুড়ের হাতেও সাপ কামড় দিয়েছে। তাই ওই দর্শক এবং সাপুড়েকে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

এই ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের কাঁথি থানার খড়্গপুর বাইপাশের কাছে। স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতের দিকে বাস ধরার জন্য দাঁড়িয়েছিল পেশায় সাপুড়ে চন্ডীপুর থানা এলাকার বাসিন্দা বিষ্ণু ঘোড়াই। ওই সময় তাঁর ঝুলিতে একটি বিষধর সাপ ছিল। ওই সময় ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন তাঁকে সাপের খেলা দেখাতে অনুরোধ করে। সেই সময় সাপুড়ে ঝুলি থেকে সাপ বের করে খেলা দেখাতে দেখাতে স্থানীয় দোকানদার বেনু ঘোড়াইয়ের গলায় সাপটি ঝুলিয়ে দেয়। আর ঠিক তখনই সাপটি বেনুবাবুর কপালে ছোবল বসিয়ে দেয়।

আর সাপটিকে ধরতে গিয়ে সেটি সাপুড়ের হাতেও ছোবল বসিয়ে দেয়। এই ঘটনার পরেই আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা বেনুবাবুকে তড়িঘড়ি কাঁথি হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেই সঙ্গে সাপুড়েকে আটকে রেখে দেওয়া হয়। পরে খবর পেয়ে কাঁথি থানার পুলিশ সাপুড়েকে আটক করে। এরপর সাপুড়েকে নিয়ে হাসপাতালে যেতেই চিকিৎসকরা তাঁকে পরীক্ষা করার পর দ্রুত হাসপাতালে ভর্তি করে নিয়েছে। বর্তমানে দু’জনেই সুস্থ রয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। তবে স্থানীয়রা সাপটিকে নিয়ে হাসপাতালে যাওয়ার পর থেকে সেটির কোনও খোঁজ মেলেনি।