রাজ্য সভাপতি সহ অন্যদের আক্রমণের প্রতিবাদে জেলা জুড়ে বিজেপির বিক্ষোভ, অবরোধ

0
130
Advertisement

পত্রিকা প্রতিনিধিঃ তিনদিনের পাহাড় সফরে গিয়ে দ্বিতীয় দিন দলের রাজ্য সভাপতি সহ অনুগামীদের ব্যাপক হেনস্তার মধ্যে পড়তে হয়। প্রকাশ্য রাস্তায় ফেলে দিলীপবাবুর অনুগামীদের মারধর করা হয় বলে অভিযোগ। শুক্রবার রাজ্যজুড়ে তারই প্রতিবাদে বিভিন্ন জায়গায়  প্রতিবাদ দেখানো হয়েছে বিজেপির পক্ষ থেকে। শুক্রবার দিনভর জেলার বিভিন্ন প্রান্তে বিক্ষোভ, মিছিল, অবরোধ কর্মসূচি পালন করে বিজেপি নেতা কর্মীরা। এই শহর ছাড়াও খড়গপুর, দাসপুর, গড়বেতা, শালবনি, কেশিয়াড়িতে বিক্ষোভ মিছিল ও গণ অবরোধ হয়। এদিন সকাল ১০টা নাগাদ শহরের বিজেপি পার্টি অফিস থেকে বিজেপির বিশাল মিছিল শহর পরিক্রমা করে কলেক্টরেট মোড়ে আসে। সেখানে রাস্তার মাঝে টায়ার জ্বালিয়ে রেখে পথ অবরোধ করা হয়। বিজেপির বক্তব্য, তৃণমূলের নির্দেশে একজন যুবক মত্ত অবস্থায় তাদের রাজ্য সভাপতিকে মারধর করেছে, আসলে তৃণমূল ভয় পেয়ে গিয়েই এই সব কাজ করে যাচ্ছে। শহরে পথ অবরোধ কর্মসূচিতে ছিলেন অরূপ দাস, শুভজিৎ রায়, আশীর্বাদ ভৌমিক, সৌমেন তেওয়ারি, অজয় সাউ, শংকর দাস, সুজয় দাস প্রমুখ। একই ইস্যু নিয়ে দাসপুরের রানিচকে পথ অবরোধ করে বিজেপি কর্মী সমর্থকরা। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুল পোড়ানো হয়। এছাড়াও পূর্ব মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলাতেও বিজেপির পক্ষ থেকে বিভিন্ন জায়গায় বিক্ষোভ ও পথ অবরোধ করা হয়েছে।

এদিন কেশিয়াড়ি দক্ষিণ মণ্ডলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল সহ অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।গতকাল তথা বৃহস্পতিবার  দার্জিলিং-এর চকবাজারে একটি সভার আয়োজন ছিল।সেই সভা শুরুর সময় থেকে নানা বিক্ষিপ্ত ঘটনা ঘটে।প্রচন্ড বিক্ষোভের মুখে পড়ে সভা ছেড়ে বেরিয়ে আসতে হয় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ,জয়প্রকাশ নারায়ণ সহ একাধিক অনুগামীদের।রাস্তায় হাঁটার সময় তাদের মারধর করা হয় বলে অভিযোগ।চরম হেনস্তার মুখে পড়তে হয় দিলিপ ঘোষকে।তারই প্রতিবাদে মুখর হয় বিজেপি।শুক্রবার  সকাল থেকেই ভারতীয় জনতা পার্টি রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতিবাদ প্রদর্শন করে। কেশিয়াড়ি দক্ষিন  মণ্ডলের পক্ষ থেকে  কেশিয়াড়িতে এক প্রতিবাদ মিছিল বের করা হয়।মিছিল পুরো কেশিয়াড়ি বাজার পরিক্রমা করে এবং শেষে কেশিয়াড়ি বাসস্ট্যান্ডে অবস্থান বিক্ষোভ দেখানো হয়।কেশিয়াড়ি উত্তর মণ্ডলের সভাপতি জগন্নাথ বোস বলেন- তৃণমূল সরকার যেভাবে আমাদের নেতৃত্বের  উপর আক্রমণ করছে তা আমরা বরদাস্ত   করবো না।বৃহস্পতিবারের ঘটনার প্রতিবাদ জানাতে এই কর্মসূচি গ্রহণ করেছি। 

এদিনের  এই প্রতিবাদ মিছিলে উপস্থিত ছিলেন বিজেপির কেশিয়াড়ি দক্ষিন মণ্ডলের সভাপতি সনাতন দোলাই,উত্তর মণ্ডলের সভাপতি জগন্নাথ বোস,জেলার এসটি মোর্চার  সভাপতি বিনোদ বিহারী  মুর্মু সহ বিজেপির অন্যান্য নেতা কর্মী বৃন্দ।                        
Advertisement