নতুন পদে যোগদান না করে ‘ভি আর এস’-এর আবেদনে ভারতী ঘোষের উপর বেজায় ক্ষুব্ধ নবান্ন

0
2108
ফাইল চিত্রঃ ভারতী ঘোষ (আই.পি.এস)
পত্রিকা প্রতিনিধিঃ নতুন পদে যোগ না দিয়ে ভি আর এস অর্থাৎ স্বেচ্ছা অবসরের আবেদন ভারতী ঘোষের। এতে বেজার ক্ষুব্ধ নবান্ন। পশ্চিম মেদিনীপুরের এস পি থেকে ব্যারাকপুরের পুলিশ ব্যাটেলিয়নে বদলি করা হয়েছিল তাঁকে । আর তারপরেই এই ভি আর এস-এর আবেদন ভারতী ঘোষের ।

গত ২৫ ডেসেম্বর নবান্নের তরফে পাঁচ অফিসারের বদলির  নির্দেশ জারি হয়। সেখানে ভারতীরও নাম ছিল। তার জায়গায় পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার পদে পাঠানো হয়েছে আলোক রাজোরিয়াকে। এই সিদ্ধান্তই বুঝিয়ে দিয়েছিল বিভিন্ন ‘কারণে’-এ ভারতীর উপর আস্থা রাখতে রাজি নয় নবান্ন। তাই তাঁকে ব্যারাকপুর তিন নম্বর ব্যাটেলিয়নের কমাণ্ডার পদে নিযুক্ত করা হয়। কিন্তু সেই পদ যে তাঁর মনমতো হয়নি তা প্রথম থেকেই বোঝা গিয়েছিল। তাই তিনি নতুন পদে যোগ না দিয়ে সরাষ্ট্র দফতরে ভি আর এস-এর জন্য আবেদন করেন। জানা গিয়েছে ভারতী ঘোষের এহেন সিদ্ধান্তে বেজায় ক্ষুব্ধ নবান্ন। তাঁর এই সিদ্ধানকে বিভাগীয় শৃঙ্খলা ভঙ্গের নজির হিসেবে দেখছে নবান্ন। প্রশাসনিক নিয়ম অনুযায়ী এমন  কোনও অফিসারকে কোথাও কোনও পদে বদলি করা হলে সেখানে তাকে যোগদান করতে হয়। এক্ষেত্রে ভারতী ঘোষ সেই নিয়মভঙ্গ করেছেন । জানা গিয়েছে খবরটি খোদ মুখ্যমন্ত্রীর কানেও পৌঁছেছে। নবান্ন ভারতীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে চলেছে। 

বিশেষ সূত্রের খবর, সম্প্রতি সবং উপ-নির্বাচনে ভারতী ঘোষের ‘সন্দেহজনক কিছু কাজকর্মে’ ক্ষুব্ধ হয়েই তাঁকে বদলির অর্ডার দেয় নবান্ন।