শালবনির আনন্দনগর জঙ্গল থেকে প্রচুর কার্তুজ সহ বিস্ফোরক উদ্ধার পুলিশের

0
189

পত্রিকা প্রতিনিধিঃ শালবনির ভীমপুর অঞ্চলের আনন্দনগর জঙ্গল থেকে পুলিশ বেশ কিছু কার্তুজ ও বিস্ফোরক উদ্ধার করল। শুক্রবার সকালে জঙ্গলেওর রাস্তায় স্টিলের ক্যানে করে মাটিতে পোঁতা অবস্থায় ছিল। কার্তুজগুলি কে বা কারা মাটিতে পুঁতে রেখেছিল তার তদন্তে নেমেছে পুলিশ। শালবনির আনন্দনগর জঙ্গলে কয়েকজন রাখাল। তখনই তাদের সন্দেহ হয়, মাটির নীচে কিছু পোঁতা রয়েছে । কৌতুহলবশত তারা মাটি খুঁড়তে শুরু করে। তখনই তারা দেখে স্টিলের টিফিন কৌটো পুঁতে রাখা রয়েছে। একটা-আধটা নয়, সারি সারি অনেক। ল্যান্ডমাইন মনে করে আতঙ্কে তৎক্ষনাৎ খবর দেওয়া হয় পুলিশে। 

চটজলদি ঘটনাস্থলে পৌঁছায় বম্ব স্কোয়াড ও শালবনি থানার পুলিশ। সন্তর্পণে  উদ্ধার করা হয় টিফিন বক্সগুলি। তারপর দেখা যায় প্রায় টিফিন বক্সগুলিতে রয়েছে প্রায় ২০০টি কার্তুজ। 

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, উদ্ধার হওয়া সমস্ত কার্তুজই পুরনো। নতুন কার্তুজ নয়। তদন্তকারিদের ধারণা, ২০০৯-এ মাওবাদী হামলার সময় জাওয়ানদের কাছে থেকে ঐ কার্তুজ ছিনতাই করা হতে পারে। ঐসব কার্তুজগুলি জঙ্গলে মাটি খুঁড়ে লুকিয়ে রাখা হয়েছিল। কিন্তু পরে মাওবাদীরা তা আর নিয়ে যেতে পারেনি। সেই কার্তুজ এতদিন পরে নজরে এসেছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। শীঘ্রই কার্তুজ রহস্য ভেদ করা যাবে বলে মনে করেন তদন্তকারীরা।