আক্রান্ত পুলিশ, বিক্ষোভ, বোমাবাজি, পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনায় উত্তপ্ত ময়না

0
992

পত্রিকা প্রতিনিধিঃ ময়নার বাকচায় আবার আক্রান্ত হল পুলিশ। উত্তেজিত জনতা ভাঙচুর ভাঙচুর করল পুলিশের ৪টি গাড়ি। পুলিশ ক্যাম্প ঘিরে চলে ব্যাপক বোমাবাজি। ঐ ঘটনায় আহত হয়েছেন কয়েকজন। উত্তেজিত জনতার তাণ্ডবে শেষ পর্যন্ত এলাকা ছাড়ে পুলিশ।

ময়না থানার বকচা গ্রামে একটি জলের কল বসানোকে কেন্দ্র করে কয়েকদিন ধরে গন্ডগোল চলছিল। পুলিশ গিয়ে মিটমাট করে। পরে এক পক্ষের অভিযোগের ভিত্তিতে এসডিপিওর নেতৃত্বে থানার ওসি সহ বিশাল পুলিশ বাহিনী সোমবার রাতে এলাকায় রেইড করতে যায়। পুলিশ কয়েকজনকে আটক করে বাকচা পুলিশ ক্যাম্পে নিয়ে গেলেই গন্ডগোলের সূত্রপাত হয়। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। বোমাবাজি করা হয় বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। ভাঙচুর করা হয় পুলিশের গাড়ি। আহত হয়েছেন ওসি সহ কয়েকজন। আক্রমণের মুখে পড়ে ধৃতদের ফেলেই পুলিশ পালিয়ে যায়। মঙ্গলবার সকালে এলাকায় গিয়ে দেখা গেল বোমাবাজির চিহ্ন ও ভাঙাচোরা পুলিশের গাড়ি। এলাকা থমথমে গ্রামের অধিকাংশ পুলিশ এলাকাছাড়া। কেউ মুখ খুলতে নারাজ। পরে অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী এলাকায় যায়। জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করে থানায় নিয়ে গিয়েছে পুলিশ।

ঘটনায় বিজেপির ইন্ধন রয়েছে বলে তৃণমূলের অভিযোগ। যদিও বিজেপি সেই অভিযোগকে অস্বীকার করেছে। তাদের অভিযোগ গণতান্ত্রিক ভাবে না পারায় পুলিশকে সঙ্গে নিয়ে এই ধরনের ঘটনা ঘটিয়ে আমাদের উপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে। মানুষ এর জবাব ভোটের বাক্সে দেবে।

পূর্ব মেদিনীপুর জেলার পুলিশ সুপার ডি সলেমন নেশা কুমার জানান, সোমবার রাতে ময়নায় গন্ডগোলের খবর পেয়ে পুলিশ গাড়ি নিয়ে গেলে সেই গাড়িতে হামলা চালানো হয়। আমরা ঘটনার তদন্ত শুরু করেছি।