অল ইণ্ডিয়া ল ইয়ার্স ইউনিয়নের উদ্যোগে নবীনবরণ এবং সেমিনার

0
257

পত্রিকা প্রতিনিধিঃ অল ইণ্ডিয়া ল’ইয়ার্স ইউনিয়নের পশ্চিম মেদিনীপুর জেলা কমিতির উদ্যোগে শহরের বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে শনিবার নবাগত আইনজীবীদের নবীনবরণ এবং সাম্প্রদায়িক এবং নাগরিক সমাজের কর্তব্য বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সভাপতি এবং রাজ্য সম্পাদক অশোক বক্সী ও অরিন্দম ভট্টাচার্য্য সহ অন্যান্য রাজ্য নেতৃত্ব। প্রাক্তন বিধায়ক তথা প্রাক্তন মহিলা কমিশনের সদস্যা ভারতী মুৎসুদ্দি, শোভনলাল হাজরা এবং একই সঙ্গে বার কাউন্সিল নির্বাচনে জয়ী প্রার্থী মিহির ব্যানার্জী, অশোক বক্সী এবং মিহির দাসকে সংবর্ধনা জানানো হয়।

সেমিনারে প্রাম্ভিক বক্তব্য রাখেন জেলা সম্পাদক তথা সংগথনের রাজ্য কিমিটির সম্পাদক রঘুনাথ ভট্টাচার্য্য। তিনি বলেন, বার অ্যাসোসিয়েশনের ইতিহাসে নবাগত আইনজীবীদের নবীন বরণ এক নতুন অধ্যায়ের সূচনা করল। আগামী দিনেও যাতে নবাগতরা সঠিক দিশায় এবং প্রবীনদের সাহায্যে পেশার সুনাম অর্জন করে বিচার প্রার্থীদের সহযোগিতা করতে পারেন সেজন্যই এই অনুষ্ঠান। এছাড়াও বর্তমান অবস্থায় নাগরিকদের করণীয় কর্তব্য কি সেই বিষয়ে ওয়াকিবহাল করার জন্য এদিনের এই সেমিনা । রঘুনাথবাবু বলেন, সংগঠক কখনই সামাজিক দায়বদ্ধতা থেকে মুখ ফিরিয়ে থাকতে পারেন না। সাম্প্রদায়িকতা দূর হোক এটাই আমাদের উদ্দেশ্য এবং সে বিষয়েই এই সেমিনারে বিষদ আলোচনা হয়েছে। রঘুনাথবাবু ছাড়াও সেমিনারে বক্তব্য রাখেন অশোক বক্সী এবং অরিন্দম ভট্টাচার্য্য। দুই বার অ্যাসোসিয়েশনের সভাপতি অলোক মণ্ডল এবং বিশ্বনাথ ঘোষ, সমাপদক মৃণাল চৌধুরী এদিনের এই অনুষ্ঠানের ভূয়সী প্রশংসা করেন। মেদিনীপুর ল’কলেজের ছাত্রছাত্রীরা এবং শরের বিশিষ্ট জনেরাও এই সেমিনারে যোগ দেন।

আগামী দিন সংগঠন আবারও এমন অনুষ্ঠানের আয়োজন করবে বলে কর্মকর্তাদের পক্ষ থেকে এদিন জানানো হয়। জেলা সম্পাদক রঘুনাথ ভট্টাচার্য্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপণ করেন।