বাসের ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রের মৃত্যু, অভিযোগ প্রশাসনিক গাফিলতি, সতন্ত্র ঘটনায় নিহত আরও ১

0
1248

পত্রিকা প্রতিনিধিঃ কলেজ থেকে বাড়ি ফেরার সময় যাত্রীবাহী বাসের ছাদ থেকে পড়ে মৃত্যু হল এক ছাত্রের। পুলিশ জানিয়েছে, মৃত ছাত্রের নাম স্বপন দাস (১৯)। বাড়ি গোয়ালতোড় থানার সারবোধ এলাকায়। বৃহস্পতিবার গড়বেতা কলেজ থেকে ঐ ছাত্র বাসের ছাদে করে বাড়ি ফিরছিলেন। গোয়ালতোড় মৌলাড়ায় বাসের ছাদ থেকে ছাত্রটি পড়ে যান। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠিয়েছে। গড়বেতা কলেজের প্রথম বর্ষের ছাত্র ছিলেন স্বপন দাস। স্বপনের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রশাসনিক গাফিলতির কারণে বাসের ছাদে যাত্রীপরিবহন নিষিদ্ধ হলেও অতিরিক্ত লাভের আশায় রূটের বাসের ছাদে পরিবহন কোনও ভাবে বন্ধ করা হয়নি।

অন্যদিকে ৬০ জাতীয় সড়কে দুর্ঘটনা। বৃহস্পতিবার ভোরে দাঁতনের সাস্তানগরের কাছে দাঁড়িয়ে থাকা ক্রাপ বোঝাই লরির পেছনে লরির ধাক্কায় মৃত্যু একজনের। অন্ধ্রপ্রদেশ থেকে ডিম বোঝাই করে লরিটি খড়্গপুরের দিকে যাচ্ছিল। জাতীয় সড়ক কর্তৃপক্ষ ও দাঁতন থানার পুলিশের সহায়তায় আটকে থাকা ডিম বোঝাই লরির চালক এম জয়াবাবুকে (৩০) উদ্ধার করে দাঁতন গ্রামীণ হাসপাতালে ভর্তি করলে সেখানেই তার মৃত্যু হয়েছে। ভোরের দিকে বৃষ্টির কারনে দৃশ্যমানতা কম হওয়ায় দুর্ঘটনা ঘটেছে বলে অনুমান পুলিশের।
অপর একটি ঘটনায়, নারায়ণগড় থানার বাঁধগোড়াতে এক দুর্ঘটনায় আহত হয়েছেন। তাকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।