ডেঙ্গু সচেতনতায় পদযাত্রায় শহরে সামিল বিভিন্ন ওয়ার্ডের স্কুল ছাত্রছাত্রীরা

0
657

পত্রিকা প্রতিনিধিঃ ডেঙ্গু নিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে মেদিনীপুর শহর জুড়ে সচেতনতা কর্মসূচি ও পদযাত্রা চলছে। বিভিন্ন ওয়ার্ডে সাফাই অভিযান, মশা নিধন কর্মসূচি চলছে। মঙ্গলবার শহরের ২২ নম্বর ওয়ার্ডের স্মৃতিকনা, শ্রী অরবিন্দ হাইস্কুল, শহিদ ক্ষুদিরাম প্রাথমিক বিদ্যালয় ও মমতাময়ী শিশু শিক্ষা কেন্দ্রে উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ সচেতনতা সংক্রান্ত প্রদযাত্রা হয়। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সভাপতি সজয় হাজরা, পরিচালন সমিতির সদস্যা কাউন্সিলর মৌ রায় সহ এলাকার বিশিষ্ট জনেরা ও শিক্ষক শিক্ষাগণ । বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুব্রত পড়্যা বলেন, ডেঙ্গু নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বৃধি করার লক্ষ্যেই এই পদযাত্রা। মানুষ সচেতন হলেই ডেঙ্গুর মোকাবিলা করা সম্ভব।

এদিন শহরের ২০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন প্রাথমিক শিশুশিক্ষা কেন্দ্রের ছাত্রছাত্রীদের নিয়ে ডেঙ্গু প্রতিরোধ পদযাত্রা হয়। কাউন্সিলর হিমাংশু মাইতি , লোকেশ কর সহ বিভিন্ন শিক্ষক-শিক্ষিকা অংশ নেন।

এছাড়াও শহরের আরও এক প্রাথমিক বিদ্যালয় তারাকালী বিদ্যাপীঠের ছাত্রছাত্রী ও শিক্ষক-শিক্ষিকারা ডেঙ্গু সচেতনতায় ওয়ার্ডে পদযাত্রা করেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অতনু মিত্র জানান, পদযাত্রা ছাড়াও বাড়ি বাড়ি প্রচারপত্র বিলি করা হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে সবার কী করনীয় তা জানানো হয়েছে।