তিন পা বাছুর দেখতে জমছে ভিড়

0
701

পত্রিকা প্রতিনিধিঃ গোয়ালতোড়ের বাথানতোড় গ্রামের চিত্তরঞ্জন ঘোষের গোয়ালে জন্ম নেয় একটি বাছুর যা সকলের বিস্ময় সৃষ্টি করেছে । গত শনিবার রাত্রে চিত্তরঞ্জন বাবুর গোয়ালে একটি বাছুর ভূমিষ্ট হয় । সকালে উঠে চিত্ত বাবু যখন গোরু গোয়াল থেকে বের করতে গিয়ে দেখেন বাছুর হয়েছে , কিন্তু সেই বাছুর টি অন্য গরুদের চেয়ে আলাদা । কারন এই বাছুরটির একটি পা নেই । মোট তিনটি পা রয়েছে । অথচ ওই তিন পা দিয়েই উঠে দাঁড়াচ্ছে ,  চলাফেরাও করছে । তবে চলাফেরাতে সমস্যা হচ্ছে । এই খবর চাউর হতেই গ্রামের মানুষ এই অদ্ভুৎ বাছুর টিকে দেখার জন্য ভীড় জমান । গত তিনদিন ধরে বাথানতোড় সহ পাশাপাশি গ্রামের লোক দেখতে আসছেন । গ্রামবাসীদের আবার কেউ কেউ স্বয়ং ভগবান বলে প্রনাম করে যাচ্ছেন । গ্রামবাসী স্বরুপ আহির বলেন আমরা খবর পাওয়ার পরেই দেখতে যায় । এই রকম বাছুর আগে কখনো দেখিনি । পাশাপাশি অনেক গ্রামের লোকেরাও দেখতে আসছে । অনেকে তো ভগবান মনে করে প্রনামও করে যাচ্ছেন । 

    তিন পা যুক্ত বাছুর কি কারনে এই নিয়ে যোগাযোগ করা হয় গোয়ালতোড়ের পশু চিকিৎসক সমরেশ দত্তের সঙ্গে । তিনি বলেন , ” গর্ভবতী গাভীটির ভ্রুনজনিত সমস্যার কারনেই এই ধরনের বাছুরের জন্ম হয়েছে । এর আগেও গোয়ালতোড়ের শিংলা তে মানুষের মুখের আদলে বাছুরের মুখ এমন বাছুরের জন্ম হয় , নিমডাঙ্গাতে তিন কান ওয়ালা বাছুরের জন্ম হয় কিন্তু বেশীর ভাগ ক্ষেত্রেই দেখা গেছে এই ধরনের বাছুর বেশি দিন বাঁচে না , মারা যায় । 
তবে যে যাই বলুক বাছুরের মালিক চিত্তরঞ্জন বাবু বলেন , আমি আপ্রান চেষ্টা করবো বাছুর টিকে বাঁচিয়ে রাখার জন্য । প্রয়োজনে বড়ো বড়ো পশু চিকিৎসকের পরামর্শ নেবো ।