শেষ দিনের ঝাড়গ্রাম সফরে ২০৩ টি প্রকল্পের উদ্বোধন, ২৬৫ টি প্রকল্পের শিলান্যাস মমতার

0
496
Advertisement

পত্রিকা প্রতিনিধিঃ  তিন দিনের ঝাড়গ্রাম  সফরের শেষ দিনে ঝাড়গ্রাম  রাজকলেজ মাঠে সরকারি জনসভায় ঝাড়গ্রাম রাজ কলেজ মাঠে সরকারি জনসভায় ১১৬ কোটি টাকা খরচ করে তৈরি ২০৩ টি প্রকল্পের উদ্বোধন ,উল্লেখ য়োগ্য কয়েকটি প্রকল্প হল  নয়াগ্রম সুপার স্পেশালিটি হাস্পাতালের ব্লাডব্যাঙ্ক, ঝাড়গ্রাম জুওলোজিকেল পার্কে এলিফ্যান্ট রেস্কিউ সেন্টার,ঝাড়গ্রাম পৌরসভায় গৃহহীনদের জন্য গৃহনির্মান প্রকল্পের কাজ ও প্রায় ২৯৬ কোটি টাকা বরাদ্দের ২৬৫টি প্রকল্পের শিলান্যাস করলেন মুখ্যমন্ত্রী। ওই দিন বিকেলে রামকষ্ণ মিশন আশ্রমের প্রস্তাবিত প্রকল্প এলাকায় ভিত্তিপ্রস্তরও স্থাপন করলেন মুখ্যমন্ত্রী। 

সভা শেষে সড়ক পথে ফিরে জান কোলকাতা।সভা থেকে  মুখ্যমন্ত্রী বিভিন্ন প্রকার সরকারি  সহায়তা প্রদান করেন মুখ্যমন্ত্রী। সভাস্থলে আসার পথে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে রাস্তার দুপাশে ছৌ নাচের দল সারি দিয়ে রাস্তার পাশে ছিলো। রাস্তায় মিছিল করে সমর্থকরা দিদিকে দেখতে ভিড় করে। মঞ্চ থেকে সি এম বলেন কয়েকজন লোক চক্রান্ত করছে তারা হুশিয়ার। এখানে জাতপাতের রাজনিতি বরদাস্ত করা হবেনা। এছাড়াও সরকারের উন্নযন প্রকল্প সহ সরকারি সুযোগসুবিধা প্রায় ১ লক্ষ লোকের কাছে তুলে ধরেন তিনি।

একলব্যের স্কুলের পাশের মাঠে রামকৃষ্ণ মিশনকে দেওয়া জমিতে রামকৃষ্ণ মিশন ঝাড়গ্রাম এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মুখ্যমন্ত্রী। একলব্যের পাশে এখানেই মঠও মিশন গড়ে তোলা হবে। সাথে স্কিল ডেভলপমেন্ট প্রজেক্ট, নন ফরমাল স্কুল, মেরিটেশন হল, মোবাইল লাইব্রেরী সহ একাধিক প্রজেক্ট গড়ে উঠবে।
সেখান থেকেই যারা রামকৃষ্ণ মিশনের নামে কুৎসা করছে ও নিজেদের ধান্দর জন্য একলব্য নিজেদের হেফাজতে চাইছে তাদের কে হুশিয়ারী দেন মুখ্যমন্ত্রী। অাদবাসী দের জন্য অলচিকি হরফে ক্লাস ১০ পর্যন্ত বই চালু থেকে শুরু করে উচ্চশিক্ষ্যাতে অলচিকি তে পরীক্ষা দেওয়া সহ একাধিক খতিয়ান তুলেধরে CMবলেন রামকৃষ্ণ মিশন কে কেউ কালিমা লিপ্ত করতে চাইলে সেটা অামার গায়ে লাগে তাই সেটা তিনি হতে দেবেন না। অাগামী ৫ বছরের মধ্যে অাদিবাসী কলেজ ও বিশ্ববিদ্যালয় হওয়ার অাশ্বাস দেন মুখ্যমন্ত্রী। এখনে কোনো চক্রান্ত করে অপপ্রচার অশান্তি ও মিথ্যা অান্দোলনের চেষ্টা করলে এম পি ডাক্তার উমাসরেন, এমএলএ ২ এসপি,ডিএম, কে অবিলম্বে ব্যাবস্থা নেওয়ার নির্দেশ দেন।।

Advertisement